সোমবার, ২০ মে ২০২৪, ০২:১২ পূর্বাহ্ন

ঠাকুরগাঁওয়ে ৩২ বছর আগে নির্মিত সুকানি ব্রিজটি এখন ঝুঁকিপুর্ণ; দুর্ঘটনার আশঙ্কা

ঠাকুরগাঁওয়ে ৩২ বছর আগে নির্মিত সুকানি ব্রিজটি এখন ঝুঁকিপুর্ণ; দুর্ঘটনার আশঙ্কা

ঠাকুরগাঁও প্রতিনিধি : ৩২ বছর আগে নির্মিত ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার আমগাঁও ইউনিয়নের সুকানি ব্রিজটি এখন ঝুঁকিপুর্ণ হয়ে পড়েছে। এতে যে কোন সময় বড় ধরণের দুর্ঘটনার আশংষ্কা করছে স্থানীয়রা। আর এটি ভেঙ্গে পড়লে ঐ এলাকার ১০ গ্রামের প্রায় লক্ষ্যধিক মানুষের দুর্ভোগে পড়বে।

স্থানীয়রা জানান, উপজেলার আমগাঁও ও বকুয়া ইউনিয়নের মাঝে সুকানি গ্রামের মধ্যে যমুনা খাল খননের ফলে আরডিআরএস এর ৩২ বছর আগের নির্মাণ হওয়া সুকানি ব্রিজটির তলার মাটি কেটে নেওয়ায় ব্রিজটি দেবে যাওয়ার উপক্রম হয়ে গেছে। স্থানীয়রা ধারণা করছেন ব্রিজটি দেবে গেলে উপজেলার এই অঞ্চলের ১০টি গ্রামের মানুষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে চরম দুর্ভোগের শিকার হবে। অপরদিকে ব্রিজ পুননির্মাণে সরকারকে গুনতে হবে কোটি টাকা।

সরেজমিনে গিয়ে জানা গেছে, যমুনা খাল খননের দ্বায়িত্বে নিয়োজিত মতিউর রহমান মতি ও দেলোয়ার হোসেন কয়েকজন লোক নিয়ে বালু ভর্তি বস্তা দিয়ে পানি প্রবাহ রোধ করার চেষ্টা করলেও ব্রিজের তলা দিয়ে প্রবাহমান পানি বন্ধ না হওয়ার কারণে ব্রিজিটির আশপাশের মাটি ভাঙ্গন ধরে ব্রিজটি দেবে গেছে। এতে আশংকা করা হচ্ছে আগামী বর্ষা মৌসুমে ভারি বর্ষণ হলে ব্রিজের তলা দিয়ে পানি প্রবাহ বৃদ্ধি পেয়ে ব্রিজটি দেবে গিয়ে উল্টে যাওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে।

উপজেলা প্রকৌশলী আহসান হাবীব জানান, ব্রিজের তলার মাটি কেটে নিলে কিভাবে ব্রিজ টিকে থাকে। খাল খননকারি ঠিকাদারকে নির্দেশনা দেওয়া হয়েছিল ব্রিজের উভয় পার্শ্বে ২০ মিটার মাটি রেখে খাল খনন কাজ করতে, কিন্ত নিদের্শনা তোয়াক্কা না করে ব্রিজের পাশে মাটি খনন করা জন্য ব্রিজটির সমস্যা হয়েছে।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল করিম জানান, আমরা পুন:নির্মাণের জন্য সচিবালয়ে আবেদন করেছি, যত দ্রুত সম্ভব আগামী বর্ষা আসার আগেই নির্মাণ করা হবে ব্রিজটি।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com